বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

কোম্পানীগঞ্জে প্রায় ৪ কোটি টাকার ব্রিজের বিকল্প রাস্তায় জনদূর্ভোগ

  • এম.এস আরমান, নোয়াখালী
  • ২০২০-০৭-৩০ ২৩:৫৭:৪১
image

নোয়াখালী সড়ক ও জনপদ নির্বাহী প্রকৌশলী কর্তৃক পরিচালিত সোনাপুর জোরালগঞ্জ মহাসড়কের আওতাধীন কোম্পানীগঞ্জ উপজেলায় মুছাপুর বাগধারা বাজার আহসান মাঝির ঘাট সংলগ্নে ৩ কোটি ৭০ লক্ষ টাকা বাজেটে নির্মানাধিন ব্রিজের বিকল্প চলাচলের রাস্তায় দায়ীত্বশীলের অবহেলায় জনদূর্ভোগের অভিযোগ উঠেছে।

পশ্চিম চরদরবেশ ও দক্ষিন মুছাপুরের প্রায় ২০ হাজার পরিবারের যাতায়াতের একমাত্র মাধ্যম এই সড়কটি, প্রতিদিন প্রায় ৫ হাজার মানুষের চলাচলের মাধ্যম এই  রাস্তা।
 
সরজমিনে গিয়ে জানা যায়, দির্ঘদিন যাবৎ চলে আসা ব্রিজ নির্মানাধীনের বিকল্প রাস্তা তৈরি করলেও রাস্তার নিচে রাখেনি পানি চলাচলের কোনো ব্যবস্থা,তাই গত কিছুদিন যাবত অঝোর বৃষ্টিতে ডুবেযায় স্থানিয়দের ফসল ক্ষেত ও কিছু কিছু বাড়ি ঘর,এতে স্থানিয় জনপ্রতিনিধি ও ব্রিজের কাজে নিয়োজিত দায়ীত্বশীল টিকাদার ইউসুফের কোনো সহযোগিতা না পেয়ে পানি চলাচলের জন্য রাস্তা কেটে দেয় গ্রামের মানুষ,পরে গ্রামবাসীর চাপে পড়ে বাঁশের সাঁকো করেদেয় টিকাদার, মারাত্মক ঝুঁকিতে বাঁশের সাঁকো দিয়ে পার হচ্ছে গ্রামের খেঁটেখাওয়া দিনমজুর ও পশু ব্যবসায়ী সহ হাজার হাজার মানুষ।

এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি চরদরবেশ ইউনিয়ন ৭নং ওয়ার্ড মেম্বার নান্টু অভিযোগ স্বীকার করে বলেন, আগামীকালের মধ্যেই নিরাপদ চলাচলের ব্যবস্থা করে দেয়া হবে। তবে দীর্ঘদিন ধরে কেন হচ্ছে না জানতে চাইলে তিনি এর সঠিক উত্তর না দিতে পেরে সকলের কাছে অনুতপ্ত হয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

এলাকাবাসীর দাবি, টিকাদারের অবহেলায় বিকল্প রাস্তাটি গ্রামবাসীর জন্য মারাত্বক ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে। কোরবানীর ঈদকে সামনে রেখে এই পথে যেমনটি বেড়েছে মানুষের চলাচল তেমনটি ঘটেছে ছোটখাটো কিছু দূর্ঘটনা। বড় কোনো দূর্ঘটনার পূর্বে নিরাপদ চলাচলের দাবি জানান গ্রামবাসী।

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর