রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রশাসনের ৯ শর্তে খুলে দেয়া হচ্ছে রংপুরের বিনোদন কেন্দ্রগুলো

  • জুয়েল বাবু, রংপুর
  • ২০২০-০৮-২৬ ১৪:৩৯:৫৮
image

রংপুরে আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রশাসনের দেয়া ৯ শর্তে খুলে দেওয়া হচ্ছে বিনোদন কেন্দ্রগুলো। মঙ্গলবার রাতে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গত ১৮ আগষ্ট জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে বিভিন্ন বিনোদন পার্ক, পারিবারিক বিনোদন কেন্দ্র, জাদুঘর ও অন্যান্য বিনোদন, সাংস্কৃতিক কেন্দ্র ও প্রদর্শনী পরিচালনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক জারিকৃত শর্তগুলো অবশ্যিকভাবে মেনে চলতে বলা হয়েছে। 

শর্তগুলোর মধ্যে রয়েছে, বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থী প্রবেশের সময় করনীয় সম্ভব হবে এমন পরিমাণ দর্শনার্থীদেরকে প্রবেশের অনুমতি প্রদান করা এবং কর্মী ও দর্শনার্থী অতিথিদের জন্য মাস্ক পরা বাধ্যতামুলক করা এবং ঘন ঘন হাত ধোঁয়া ও স্যানিটাইজার করা। শারীরিক দুরত্ব বজায় রাখা নিশ্চিত করার সুবিধার্থে পদচিহ্ন বা অন্য কোন চিহ্ন প্রদান প্রদর্শনের ব্যবস্থা করা, অনলাইনে টিকেট বিক্রির পদ্ধতি চালু করা এবং তা অনুসরণে উৎসাহিত করা, দর্শনার্থীদের ব্যক্তিগত জিনিসপত্রের সংখ্যা ও পরিমাণ হ্রাস করার জন্য উৎসাহিত করা এবং ব্যাগ স্যানিটাইজ করে লকারে রাখা, করোনায় আক্রান্ত অতিথি বা কর্মচারীদের চিহ্নিত করা ও প্রাথমিক চিকিৎসা প্রটোকল অনুসরণ নিশ্চিত করা, দর্শনার্থীদের অর্থের বিনিময়ে মাস্ক, গ্লোভস, ক্যাপ, হ্যান্ড স্যানিটাইজারের মত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রাপ্তি নিশ্চিত করা, অর্থ লেনদেনের সময় অতিথি ও কর্মীদের মধ্যবর্তী স্থানে প্লাস্টিক অথবা কাঁচের একটি ব্যারিয়ার রাখা এবং অর্থ লেনদেনকারী কর্মীদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করা এবং দর্শনার্থীদের পরিদর্শনকালে সময় বেঁধে দেয়া এবং এক মুখী চলাচলের ব্যবস্হা করা। 

উপরোক্ত শর্তগুলো প্রতিপালন হচ্ছে কি না তা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হবে এবং শর্ত পালনে কোন ধরনের বিচ্যুতি পাওয়া গেলে মোবাইল কোর্ট পরিচালনাসহ উল্লেখিত পর্যটন স্পট, পিকনিক স্পট, বিনোদন কেন্দ্রগুলো পুনরায় বন্ধ করে দেয়া হবে।

 

 


এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর