রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

আজারেঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওসাকা

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-০৯-১৩ ১৯:১১:০৯
image

দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেনে নারী এককের শিরোপা জিতেছেন জাপানের নাওমি ওসাকা। বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়েছেন রোমাঞ্চকর ফাইনালে।  

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে স্থানীয় সময় শনিবার প্রথম সেটে ৩১ বছর বয়সী সাবেক এক নম্বর তারকার সামনে দাঁড়াতেই পারেন নি ওসাকা। কিন্তু পরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নেন ১-৬, ৬-৩, ৬-৩ গেমে। ২২ বছর বয়সী এই চতুর্থ বাছাইয়ের এটি তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা, ইউএস ওপেনে দ্বিতীয়।

এ নিয়ে তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলে সবকটিতেই জিতলেন ওসাকা। ২০১৮ ইউএস ওপেন জয়ের পর জেতেন ২০১৯ অস্ট্রেলিয়ান ওপেন।

দ্বিতীয় ম্যাচ পয়েন্ট জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে কোর্টে শুয়ে পড়েন ওসাকা। পরে মজার ছলেই আজারেঙ্কার প্রতি প্রকাশ করেন কৃতজ্ঞতা। যার খেলা দেখে বড় হয়েছেন তাকে হারাতে পারা ওসাকার কাছে অনুপ্রেরণার।

“ফাইনালে আমি আর তোমার বিপক্ষে খেলতে চাই না, আমি এটা মোটেও উপভোগ করিনি, আমার কাছে এটা ছিল খুবই কঠিন ম্যাচ।”

“এটা আমার কাছে অনেক অনুপ্রেরণার কারণ আমি যখন অনেক ছোট ছিলাম তখন এখানে তোমাকে খেলতে দেখেছি। আমি অনেক শিখেছি, তাই তোমাকে ধন্যবাদ।”

ইউএস ওপেন অধরাই থেকে গেল আজারেঙ্কার। আগের দুই ফাইনালে ২০১২ ও ২০১৩ আসরে হেরেছিলেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামসের বিপক্ষে।

করোনাভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর এবারের আসর শুরু করেছিলেন দুর্দান্তভাবে। জিতেছিলেন টুর্নামেন্টের প্রস্তুতির আসর ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন। কাছে এসে আরও একটি ফাইনালে হারের হতাশা আজারেঙ্কার কণ্ঠে।
“আমি সাধারণত হতাশ হই না। এটা ছিল বেদনার। হেরে যাওয়া সবসময় বেদনার। শিরোপা ছিল কাছে। আমি শিরোপার কাছেই ছিলাম। কিন্তু এটা আমার পক্ষে যায়নি।”

দর্শকশূন্য এই টুর্নামেন্টে ছেলেদের এককের ফাইনাল হবে রোববার। প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে বাংলাদেশ সময় রাত ২টায় মুখোমুখি হবেন জার্মানির আলেক্সান্ডার জেভেরেভ ও অস্ট্রিয়ার ডমিনিক টিম।


 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর