রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

মেসির স্বদেশিকে নিয়ে রিয়াল-বার্সা টানাটানি

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-০৯-১৫ ০১:২৮:৪০
image

ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লওতারো মার্টিনেজকে দলে ভেড়াতে কতো চেষ্টাই না করলো বার্সেলোনা! ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ বারবার বলেছেন, আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে কিনতে চান তিনি। তার জন্য ফান্ড সংগ্রহেও নেমেছিল বার্সা। কেউ কেউ বলেছেন, মেসির পাশে তার স্বদেশিকে এনে আক্রমনভাগ আরো সমৃদ্ধ করতে চায় কাতালানরা। আবার অনেকে ধরে নিয়েছিলেন, মেসির বিকল্প হিসেবে লওতারোকে ভাবছেন বার্সা কর্তারা।

যাই হোক, বার্সার এতো এতো প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ইন্টার মিলানের পক্ষ থেকে ইতিবাচক কোন সাড়া পায়নি ক্লাব কর্তৃপক্ষ।

কারণটা অবশ্য আর্থিক। ইন্টার ফরোয়ার্ডের বর্তমান রিলিজ ক্লজ ১১১ মিলিয়ন ইউরো। করোনার ধাক্কা খাওয়ার পর, এই অর্থ দেয়ার সামর্থ্য নেই বার্সার। আবার নিজেদের সেরা খেলোয়াড়কে এক টাকা কমেও ছাড়তে রাজি ছিল না ইতালিয়ান ক্লাবটি। দরকষাকষিতে টিকতে না পেরে কিছুটা পিছু হটেছিল বার্সা। তবে দলবদলের শেষদিকে এসে আবারো শেষ চেষ্টা চালাচ্ছে বার্সা। লুইস সুয়ারেজকে ছেড়ে দেয়ায় একজন স্ট্রাইকার এই মুহূর্তে খুব দরকার বার্সার।

এদিকে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে এই লড়াইয়ে এবার যোগ দিয়েছে রিয়াল মাদ্রিদও। ইতালিয়ান একটি গণমাধ্যম অবশ্য বলছে, লোটার সঙ্গে কথাবার্তাও নাকি অনেকদূর পাকা করে ফেলেছে বার্সার প্রতিদ্বন্দ্বীরা।

ইতালিয়ান টেলিভিশন স্পোর্তমিদিয়াসেতের দাবি, মার্টিনেজের জন্য ইন্টার মিলানকে ১০০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছে মাদ্রিদিস্তারা। প্রস্তাবিত অর্থে নাকি রাজিও হয়ে গেছে ইন্টার। কেবল তাই নয়, বেতনভাতা নিয়ে মার্টিনেজের সঙ্গেও নাকি দফারফা হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। কেবল আনুষ্ঠানিক ঘোষণার বাকি এখন।

খবর যদি সত্য হয় তাহলে নিশ্চিতভাবেই হতাশ হবে বার্সেলোনা। আর্জেন্টাইন এই স্ট্রাইকারকে পেতে গেল এক বছর ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছিলো তারা। সব প্রচেষ্টা কি বৃথা গেল? চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে কি লেনদেনের খেলায়ও হারলো তারা? ২-১দিনের মধ্যেই হয়তো খোলাসা হবে সবকিছু।

 

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর