রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

যশোর সদর উপজেলায় চেয়্যারম্যান পদে ভোট গ্রহণ ২০ অক্টোবর

  • নাফি উজ জামান পিয়াল, যশোর
  • ২০২০-০৯-১৫ ১৫:৪৫:১৯
image
ফাইল ছবি।

যশোরের সদর উপজেলা, খুলনার পাইকগাছা উপজেলা ও বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচন ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই তিনটি জেলাসহ দেশের মোট দশটি জেলার আটটি উপজেলার চেয়ারম্যান ও দুই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলায় নির্দেশ প্রদান করেছে নির্বাচন কমিশন। 

গতকাল ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

চিঠিতে উল্লেখ করা হয়েছে যশোরের সদর উপজেলা, চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা, মাদারীপুরের শিবচর উপজেলা, বাগেরহাট শরণখোলা উপজেলা, খুলনার পাইকগাছা উপজেলা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা, নওগাঁ মান্দায় উপজেলা চেয়ারম্যান এবং কক্সবাজারের টেকনাফ উপজেলা  ও দিনাজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে যশোরের সিনিয়র নির্বাচন অফিসার ও হুমায়ুন কবির জানান ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর যাচাই-বাছাই ২৬ অক্টোবর মনোনয়নপত্রের শেষ তারিখ ৩ অক্টোবর এবং ভোটগ্রহণের তারিখ ২০ অক্টোবর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, যশোর সদর উপজেলা সাবেক চেয়ারম্যান শাহীন চাকলাদার যশোর ০৬ আসনের সংসদ সদস্য হওয়ার প্রেক্ষিতে উপজেলা চেয়্যারম্যানের পদ থেকে পদত্যাগ করে, তারপরই এই পদ শূণ্য ঘোষণা করা হয়। 

 


এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর