রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

দূর্বৃত্তরা ফিসারীর বাঁধ কেটে দেওয়ায় মাছ সব হাওড়ে, ক্ষতি প্রায় ৩০ লক্ষ

  • নুরুল হক রুনু, মদন (নেত্রকোণা)
  • ২০২০-০৯-১৫ ১৮:৫৩:৪৫
image

নেত্রকোণার মদনের পল্লীতে দূর্বৃত্তরা রাতের আধাঁরে মাছ চাষের ২ একর জমির ফিসারীর বাঁধ কেটে প্রায় ৩০ লাখ টাকার মাছ, হাওড়ে ছেড়ে দিয়েছে বলে অজ্ঞাতনামা দূর্বৃত্তদের বিরুদ্ধে মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করেছে ফিসারীর মালিক মিলন মিয়া। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কাইটাইল ইউনিয়ের জাওলা গ্রামের মিলন মিয়া, নিজ এলাকার তাউরাইল বিলের পৈতৃক সূত্রে প্রাপ্ত ২ একর জমিতে ১০/১২ লক্ষ টাকা খরচ করে ফিসারী তৈরী করে দেশীয় প্রজাতির বিভিন্ন জাতের মাছ চাষ করেছিল। গত রোববার গভীর রাতে দূর্বৃত্তরা ফিসারী বাধঁ কেটে দেয়। এতে পানি সহ ফিসারী সমস্ত মাছ হাওড়ে নেমে যায়। অভিযোগে ক্ষতির পরিমাণ দেওয়া হয়েছে প্রায় ৩০ লক্ষ টাকা। 

জাওলা গ্রামের মৃত তোরাব আলীর ছেলে নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান মিলনসহ তিন ভাই মিলে ফিসারী তৈরি করে মাছ চাষ শুরু করেছিল। মাছও বেশ বড় হয় ছিল। সবার মুখে মুখে ছিল এবার অনেক টাকার মাছ বিক্রি হবে।

সংশ্লিষ্ট ইউপি চেয়ায়ম্যান সাফায়াত উল্লাহ রয়েল ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন, জাওলা গ্রামের নিম্ন মধ্যবিত্ত মিলন মিয়াসহ তিন ভাই মিলে তাউরাইল বিলে ফিসারীতে যে মাছ চাষ করেছিল তার আকার অনেক বড় হয়েছিল। মানুষের মুখে মুখে লাভজনক এ ফিসারীর গল্প শোনা যেত।      

ওসি আহাম্মদ কবীর হোসেন জানান, জাওলা গ্রামের তাউরাইল বিলের ২ একর ফিসারীর বাধঁ কেটে মাছ ছেড়ে দেয়ার ঘটনার অভিযোগে ২ জন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে এর সত্যতাও মিলেছে।

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর