বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

সিলেটে পর্যটন আকর্ষণে ৭ কোটি টাকা বরাদ্দ

  • অনলাইন ডেস্ক
  • ২০২০-১০-০৭ ২২:১০:১৮
image

সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার জাফলং, রাতারগুল জলাবন ও বিছানাকান্দি পর্যটন কেন্দ্রের জন্য মৌলিক সুবিধাদি সৃষ্টির লক্ষ্যে ৭ কোটি ২৪ লাখ ৬৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন সময় এই বরাদ্দ দেয়া হয়।

সম্প্রতি জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা যায়।

বৈঠকে মন্ত্রণালয় জানায়, সিলেট জেলার রাতারকুল ও বিছানাকান্দিতে পর্যটক আকৃষ্ট করতে এবং তাদের প্রাথমিক সুবিধা সৃষ্টির জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিপি) মাধ্যমে জেলা প্রশাসক, সিলেটকে ৩ কোটি ২৪ লাখ ৬৭ হাজার লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলাধীন জাফলং, রাতারগুল জলাবন এবং বিছানাকান্দি পর্যটন কেন্দ্রে পর্যটকদের জন্য মৌলিক সুবিধাদি সৃষ্টির লক্ষ্যে ২০১৮-২০১৯ অর্থবছরে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড হতে জেলা প্রশাসক, সিলেটের অনুক‚লে ২ কোটি ২৮ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। ২০১৯-২০২০ অর্থবছরে বিছানাকান্দি পর্যটন কেন্দ্রের উন্নয়নে ১ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। বর্তমানে এর বাস্তবায়ন কাজ চলছে।

 

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর