রবিবার, নভেম্বর ২৯, ২০২০

দেবীদ্বারে কুড়িয়ে পাওয়া শিশু আবদুল্লার ঠিকানা মিলেছে

  • শফিউল আলম রাজীব,দেবীদ্বার (কুমিল্লা)
  • ২০২০-১০-২৫ ২৩:৫৭:৪২
image

দেবীদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের গ্রামে কুড়িয়ে পাওয়া ৪০দিন বয়সী শিশু আবদুল্লাহ’র স্থায়ী ঠিকানা মিলেছে। উপজেলা প্রশাসনের মাধ্যমে ওই শিশুটিকে দত্তক নিলেন নিঃসন্তান এক দম্পত্তি। রোববার সকালে দেবীদ্বার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ও সদস্য সচিব উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু তাহের’র কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে শিশুটিকে বুঝে নেন ওই দম্পত্তি।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৬ অক্টোবর ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের দেবীদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের শুভপুর এলাকায় রাস্তার পাশে বাজারের ব্যাগ থেকে আনুমানিক ৪০দিনের একটি শিশুকে উদ্ধার করে স্থানীয়রা। উদ্ধারের পর শিশুটির পরিবারের খোঁজ খবর না পাওয়ায় তাকে বুকে তুলে নেন উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের খয়রাবাদ গ্রামের কাইয়ুম ও শিল্পি নামের এক নিঃসন্তান দম্পত্তি। ফুটফুটে ওই শিশুটির নাম রাখেন আবদুল্লাহ। 

গত ১০ দিন ধরে ওই দম্পত্তিই শিশুটিকে লালন পালন করে আসছেন। তবে শিশুটিকে দত্তক নিতে এগিয়ে আসেন অনেকেই। অবশেষে রোববার সকালে শিশু কল্যাণ বোর্ডের সভাপতি রাকিব হাসান এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব’র নিকট থেকে শিশুটিকে আনুষ্ঠানিক ভাবে বুঝে নেন লালন পালন করে আসা ওই নিঃসন্তান দম্পত্তি। শিশুটিকে হস্তান্তরের সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ছাড়াও আরো উপস্থিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী ও সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সফিকুল ইসলাম।
 
দত্তক পাওয়া নিঃসন্তান গৃহিনী শিল্পি আক্তার উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা খুব খুশি হয়েছি। এ আনন্দের অনুভূতি বলে বোঝানো যাবেনা।

 

এশিয়ান টাইমস্/ এএসএস


এ জাতীয় আরো খবর