শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

ব্রাজিলের রেফারির কারণেই আর্জেন্টিনার সর্বনাশ

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-১১-১৩ ২২:২০:৪০
image

 

ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে জয় না পেয়ে রীতিমতো হতাশ স্বাগতিক আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শুক্রবার সকালে নিজেদের মাঠ বুয়েনস আয়ার্সে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। 

ম্যাচে লিওনেল মেসির একটি নিশ্চিত গোল বাতিল করা হয়। লো সেলসোর পাস থেকে দারুণ একটি গোল করেছিলেন মেসি কিন্তু আক্রমণের শুরুতে একটি ফাউলের ঘটনায় ভিএআরের সাহায্যে গোলটি বাতিল করে দেন রেফারি। অথচ ফাউলের ২৭ সেকেন্ড পর হয়েছে গোলটি। এ সময় আটটি পাস খেলেছে আর্জেন্টিনা।

এর আগে খেলার ২৯ মিনিটে প্যারাগুয়ের আনহেল রোমেরোর কড়া ট্যাকলে মারাত্মক আঘাত পেয়ে মাঠ ছাড়েন আর্জেন্টিনার পালাসিওস। পরে তাকে হাসপাতালে যেতে হয়েছে। এ ঘটনায় রোমেরোকে কোনো কার্ড না দেখিয়ে আরেক বিতর্কের জন্ম দিয়েছেন রেফারি ক্লস। 

খেলা শেষে এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তিনি বলেন, খেলার মাঝে এমন অনেক মুহূর্ত ছিল যখন ভিএআর ব্যবহার করা যেত কিন্তু তা করা হয়নি। আমি মনে করি, ভিএআর ব্যবহারের সঠিক দিকনির্দেশনা থাকা উচিত। আমাদের বাতিল হওয়া গোলটিকে আমি বৈধ বলে মনে করি। গোলের আগে অনেক পাস খেলা হয়েছিল। এমন ফুটবল কেউ পছন্দ করে না।

ভিএআর নাটকের আগে ২১ মিনিটে বিতর্কিত একটি পেনাল্টি থেকে প্যারাগুয়েকে এগিয়ে দিয়েছিলেন রোমেরা। ৪১ মিনিটে কর্নার থেকে হেডে আর্জেন্টিনাকে সমতায় ফেরান নিকোলাস গনজালেজ। এরপর সেই গোল বাতিলের পাশাপাশি ৭২ মিনিটে ক্রসবারে লাগা মেসির ফ্রিকিকও আক্ষেপ বাড়িয়েছে আর্জেন্টিনার। আরেক ম্যাচে লা পাজে স্বাগতিক বলিভিয়াকে ৩-২ গোলে হারিয়েছে ইকুয়েডর।

 

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর