রবিবার, জানুয়ারী ২৪, ২০২১

জন্মদিনে উপলক্ষে ১০ হাজার শিক্ষার্থীর পাশে রায়না

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-১১-২৪ ২২:১২:৩৫
image

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ভারতের কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির অবসরের পরই হঠাৎ অবসরের সিদ্ধান্ত নেন ব্যাটসম্যান সুরেশ রায়না। তবে অবসর নিয়ে বসে থাকেননি। ভারত সরকারের ‘স্বচ্ছ ভারত’ প্রকল্পের হয়ে কাজ করছেন রায়না। তারই অংশ হিসেবে এবার নিজের জন্মদিনে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছেন।  

২৭ নভেম্বর রায়নার ৩৪তম জন্মদিন। নিজের জন্মদিন উপলক্ষে উত্তর প্রদেশ, জম্মু ও রাজধানীর আশপাশের কিছু অঞ্চলের মোট ৩৪টি সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের সুপেয় পানি ও স্বাস্থ্যকর পয়োঃনিষ্কাশন নিশ্চিত করার ব্যবস্থা করছেন রায়না। এর মাধ্যমে সুফল পাবে প্রায় ১০ হাজার শিক্ষার্থী।

নিজের মেয়ে গ্রাসিয়ার নামে একটি এনজিও খুলেছেন রায়না। গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন নামের এই এনজিওর মাধ্যমে খাওয়ার পানির উন্নত ব্যবস্থা, শিক্ষার্থীর জন্য টয়লেট, হাত ধোয়ার ব্যবস্থা, আধুনিক ক্লাসরুমসহ আরো অনেক ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া ৫০০ দরিদ্র মায়ের জন্য খাবারের ব্যবস্থাও করেছেন রায়না। 

এ ব্যাপারে রায়না বলেন, 'উন্নত ব্যবস্থার ফলে অনেক শিশুর উপকার হবে, এটা দেখে খুবই ভালো লাগছে। ভবিষ্যতে আরও অনেক বিদ্যালয়কে এভাবে বদলে দেওয়ার অপেক্ষায় আছি। এসবের মধ্য দিয়ে জন্মদিন উদযাপন করতে পারটা বেশ আনন্দের।' 

 

 

 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর