রবিবার, জানুয়ারী ১৭, ২০২১

বরিশালে চরমোনাই'র বার্ষিক মাহফিল শুরু

  • আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল
  • ২০২০-১১-২৭ ১৯:৩৭:৪৫
image

বরিশালের চরমোনাই দরবার শরিফের তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হয়েছে। আগামী সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হবে।

লাখ লাখ মুসল্লির অংশগ্রহণের মধ্য দিয়ে আজ জুম্মার নামাজের পর চরমোনাই পীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এর বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে মাহফিল শুরু হয়। মাহফিলে অংশ নেবেন দেশে-বিদেশের শীর্ষ আলেমরা। মুসল্লিদের জন্য মোট চারটি মাঠে প্রায় ১০ কিলোমিটার প্যান্ডেল করা হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ও চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ ইছহাক মুহাম্মদ আবুল খায়ের জানান, স্বাস্থ্যবিধি প্রতিপালনের সব ধরনের ব্যবস্থা রেখেই চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী মাহফিল শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি রক্ষায় মুসল্লীদের বিনামূল্যে বিতরণের জন্য ১ লাখ মাস্ক রাখা হয়েছে। বিভিন্ন স্থানে হ্যান্ড স্যানিটাইজার এবং হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

মুসল্লিদের জন্য নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক (মুহজাহিদ) কাজ করছেন। স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রস্তুত রাখা হয়েছে হাই ভোল্টেজ অটো জেনারেটর। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি হাসপাতাল রয়েছে। বিশ্ব ইজতেমার পর চরমোনাই মাহফিলকে দেশের দ্বিতীয় বৃহত্তম ইসলামী সমাবেশ হিসেবে গণ্য করা হয়।

 

 

 


এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর