রবিবার, জানুয়ারী ১৭, ২০২১

পর্যটকের জন্য নতুন রুপে রিসাং ঝর্ণা

  • আবুল হাসেম, খাগড়াছড়ি
  • ২০২০-১২-০১ ২১:৫৩:৪০
image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পর্যটকদের সুযোগ-সুবিধা বাড়ানোর পাশাপাশি পর্যটন কেন্দ্রটির আয় বাড়ানোর জন্য চালু করা হয়েছে টিকিট প্রথা।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের পক্ষে টিকিট কাউন্টারের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

এসময় সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ ও বিআরডিবি চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, টিকিট ব্যবস্থা চালুর ফলে পর্যটন কেন্দ্রটিতে শৃঙ্খলা ফিরবে। আগত পর্যটকদের সুরক্ষাসহ নিরাপত্তা নিশ্চিত হবে। পর্যটন কেন্দ্র তেরাং তৈকালাই বা রিছাং ঝর্নার সৌন্দর্য্য রক্ষায় পর্যটকদের সহযোগিতা কামনা করে তিনি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস মহোদয়ের ব্যাক্তিগত স্বদিচ্ছায় রিছাং ঝর্না বদলে যেতে শুরু করেছে উল্লেখ করে
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, রিছাং ঝর্নাকে পর্যটকবান্ধব পরিচ্ছন্ন পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। পর্যায়ক্রমে পর্যটকদের জন্য সবধরনের সুযোগ সুবিধা বাড়ানো হবে বলেও জানান তিনি।

 

 


এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর