বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

ম্যারাডোনাকে নিয়ে পেলের আবেগঘন স্ট্যাটাস

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-১২-০৩ ২০:২২:১৪
image

সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার কে? পেলে নাকি ম্যারাডোনা? এ নিয়ে কতো তর্ক-বিতর্ক! সে বিতর্ক কখনো কখনো উস্কে দিয়েছেন তারাই। কিন্তু তারা যে কতোটা আপন ছিলেন, আরও একবার সেটি ফুটিয়ে তুললেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। 

হৃদরোগে আক্রান্ত হয়ে গেল বুধবার (২৫ নভেম্বর) একটি রিসোর্টে মারা যান আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। মৃত্যুর পর ১ সপ্তাহ পার হয়ে গেল। প্রিয় বন্ধু অথবা চিরপ্রতিদ্বন্দ্বীকে এখনো ভুলতে পারছেন না পেলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দু'জনের ৫টি ছবি পোস্ট করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। লিখেছেন বিশাল একটি চিঠি। 

এশিয়ান টাইমসের পাঠকের জন্য পেলের লেখাটি তুলে ধরা হলো...

পেলে লিখেছেন, ‘তুমি চলে গেলে সাতদিন হয়ে গেল। অনেক মানুষ আমাদেরকে সারা জীবন তুলনা করতে ভালোবাসে। কিন্তু তুমি একজন প্রতিভাবান, যে পুরো পৃথিবীকে মুগ্ধ করেছিল। বল পায়ে তুমি একজন জাদুকর। একজন সত্যিকারের কিংবদন্তি। কিন্তু সবচেয়ে বড় কথা হলো, আমার জন্য তুমি সব সময় একজন বড় বন্ধু হয়ে থাকবে। তুমি অনেক বড় হৃদয়ের অধিকারী।

আজ মনে হচ্ছে, অনেক ভালো হতো যদি আমরা একে অপরের সাথে কম তুলনা করে একে অপরকে বেশি প্রশংসা করতে পারতাম! তুমি আসলে অতুলনীয়।

তুমি সব সময় চারপাশে তোমার জন্য ভালোবাসা এবং ভালোবাসা ঘোষণা করেছো। তুমি তোমার জীবন দিয়ে আমাদেরকে শিখিয়ে গেছ যে, আমাদের ভালোবাসতে হবে এবং বলতে হবে ‘আমি তোমাকে ভালোবাসি’ অনেক বেশি। আমি বলতে পারি নি। তোমার দ্রুত চলে যাওয়া আমাকে আর বলতেও দেবে না। আমি শুধু লিখতে পারি, ‘আমি তোমাকে ভালোবাসি ডিয়েগো’।

আমার মহান বন্ধু, আমাদের সমস্ত সুন্দর মুহূর্তের জন্য তোমাকে অনেক ধন্যবাদ। একদিন স্বর্গে আমরা একই দলে একসাথে খেলবো। এবং প্রথমবারের মত, আমি কোন গোল উদযাপন ছাড়াই বাতাসে ঘুষি মারতে চাই। কারণ ওপারে হয়তো আমি তোমাকে আরেকটি আলিঙ্গন দিতে পারবো।'
   
 

 

 


এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর