বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

আর একটি উইকেট পেলেই রেকর্ড গড়বেন ব্রড

  • স্পোর্টস ডেস্ক
  • ২০২০-০৭-২৭ ১৫:৪৫:৫৮
image

প্রথম টেস্টে একাদশে জায়গা না পাওয়া খেলোয়াড়েই চূর্ণ-বিচূর্ণ ওয়েস্ট ইন্ডিজ। তিনি জানিয়ে দিলেন, সাউদাম্পটনে তাকে নেয়া হলে ফলটা ইংলিশদের পক্ষেও যেতে পারত।

সাউদাম্পটনের সিরিজের প্রথম ম্যাচের একাদশে রাখাই হয়নি ডানহাতি পেসার স্টুয়ার্ট ব্রডকে।

বাদপড়ার হতাশা ও ক্ষোভ প্রকাশ্যে তিনি বলেছিলেন, অত্যন্ত জরুরি মোবাইল ফোনটা হাত থেকে পড়ে ভেঙে গেলে যেমন কষ্ট লাগে, তার তেমনটিই লাগছে।

সুযোগ না পেয়ে নির্বাচকমণ্ডলীর ওপর প্রচণ্ড ক্ষুব্ধ ছিলেন তিনি। আর ওল্ড ট্রাফোর্ডে যেন সেই ক্ষোভই উগড়ে দিলেন ক্যারিবীয় ব্যাটসম্যানদের ওপর।

ব্যাট হাতে ৬২ রানের ঝড়ো ইনিংসের পর আগুনে বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিয়েছিলেন। রোববার ওল্ড ট্রাফোর্ড টেস্টের তৃতীয় দিনে আরেকটি দুর্দান্ত স্পেলে বাকি ৪ উইকেট নিয়ে উইন্ডিজকে একাই গুঁড়িয়ে দিলেন স্টুয়ার্ট ব্রড।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৬৯ রানের জবাবে কোনোমতে ফলোঅন এড়িয়ে ১৯৭ রানে থমকে যান ক্যারিবীয়রা। ৩১ রানে ৬ উইকেট নিয়ে সিরিজ নির্ধারণী শেষ টেস্টে স্বাগতিকদের বড়সড় লিড এনে দেন ব্রড।

প্রথম ম্যাচে বাদপড়া ব্রড এখন টেস্ট ক্যারিয়ারের এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে।

আর মাত্র একটি উইকেট ঝুলিতে পুরলেই টেস্ট ক্যারিয়ারের ৫০০ উইকেটধারীদের কাতারে শামিল হবেন তিনি।


ঝুলিতে ৪৮৫ উইকেট নিয়ে ওল্ড ট্রাফোর্ডে বল হাতে নিয়েছিলেন ব্রড। এখনও পর্যন্ত চার ইনিংসে ১৪ উইকেট নিয়ে ৪৯৯তে পৌঁছেছেন।

এ সিরিজেই ৫০০ উইকেট পূর্ণ করতে যাচ্ছেন ব্রড। এমনটি আশা করা যেতেই পারে। বাকি দুদিনে উইন্ডিজদের ৮ উইকেটের একটি ভাগ্যে কি জুটবে না ব্রডের!

সেই অপেক্ষায় আজ বিকালে টিভি স্ক্রিনের দিকে তাকিয়ে থাকবে ক্রিকেটবিশ্ব। আজ একটি উইকেট পেলেই বিশ্বের সপ্তম বোলার, চতুর্থ পেসার এবং দ্বিতীয় ইংলিশ ক্রিকেটার হিসেবে টেস্টে ৫০০ উইকেট হবে ব্রডের।

তার আগে এ মাইলফলকে পৌঁছেছেন মুত্তিয়াহ মুরালিধরন (৮০০), শেন ওয়ার্ন (৭০৮), অনিল কুম্বলে (৬১৯), জেমস অ্যান্ডারসন (৫৮৯), গ্লেন ম্যাকগ্রা (৫৬৩) ও কোর্টনি ওয়ালশ (৫১৯)। তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো।


 

এশিয়ান টাইমস্/এমজেডআর


এ জাতীয় আরো খবর